Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

আগামী সপ্তাহে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করতে যাচ্ছে বুয়েট

Link Copied!

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের চূড়ান্ত ভর্তি পরীক্ষার ফল প্রস্তুতির কাজ জোরেশোরে চলছে। উত্তরপত্র মূল্যায়নের কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী সপ্তাহে ফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, এবার দুই ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপস্থিতি ছিল প্রায় শতভাগ। এছাড়া শিক্ষার্থীরা প্রায় সব প্রশ্নের উত্তর করায় খাতা দেখতে কিছুটা সময় লাগছে। চলতি সপ্তাহে খাতা দেখার কাজ শেষে আগামী সপ্তাহে ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মঙ্গলবার (১৬ নভেম্বর) বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ডেইলি বাংলাদেশকে বলেন, অন্যান্য বারের পরীক্ষায় উপিস্থিতি কম থাকায় ১০ থেকে ১২ দিনের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হয়। তবে এবার লিখিত পরীক্ষায় উপস্থিতি বেশি হওয়ায় কিছুটা সময় লাগছে। আশা করছি আগামী সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব হবে।

এর আগে গত ৬ অক্টোবর পরিবহন ধর্মঘটের মধ্যেও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৯৯.০১ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আর দ্বিতীয় শিফটে ৯০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। দুপুর ২টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদসমূহের অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতি গোষ্ঠিভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ২১৫টি আসনের বিপরীতে প্রার্থী সংখ্যা ছিল ১৮ হাজার ৫ জন। এর মধ্যে ছেলে শিক্ষার্থী ১২ হাজার ৩১৫ জন এবং মেয়ে শিক্ষার্থী ৫ হাজার ৬৯০ জন।