Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

এবছরও হচ্ছে না ফোক ফেস্ট

Link Copied!

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। ১৪ নভেম্বর ২০১৯ পর্দা উঠেছিল উৎসবের পঞ্চম আসরের। তিন দিনব্যাপী ওই আয়োজন শেষ হয়েছিল ১৬ নভেম্বর।

এরপর করোনার কারণে গেল বছর আয়োজন হয়নি উৎসবের। এবারও হচ্ছে না ফোক ফেস্ট। এ বছরও উৎসব স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠানের চিফ অপারেটিং অফিসার অজয় কুমার কুণ্ডু।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এবারের আসর স্থগিত করা হয়েছে। এটা তো শুধু আমাদের ওপর নির্ভর করে না, অন্য অনেক বিষয় থাকে। সবমিলিয়ে এই বছর ফোক ফেস্ট হচ্ছে না, এটা নিশ্চিত।

২০১৫ সালে প্রথমবারের মতো ফোক ফেস্টের আয়োজন করে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও সান ফাউন্ডেশন। পাঁচ দেশের শতাধিক শিল্পী অংশ নিয়েছিলেন এতে। সেই ধারাবাহিকতায় প্রতি বছর রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসে আসর। বিনামূল্যে উৎসব উপভোগ করেন লক্ষাধিক দর্শক-শ্রোতা।

সবশেষ আয়োজনে অংশ নিয়েছিল প্রেমা ও ভাবনা নৃত্য দল, বাংলাদেশের খ্যাতিম্যান লোকশিল্পী শাহ আলম সরকার, কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, জর্জিয়া থেকে আগত জনপ্রিয় ফোক ব্যান্ড শেভেনেবুরেবি, দ্য কিং অব ভাংড়া খ্যাত ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।