Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

প্রযুক্তিই কর্মসংস্থানের ধারণাকে বদলে দিতে পারে: মোঃ হাবিবুর রহমান

Link Copied!

মোঃ হাবিবুর রহমান একজন আত্মনির্ভরশীল ডিজিটাল ক্রিয়েটর এবং উদ্যোক্তা। তার ধ্যানজ্ঞান সর্বত্রই প্রযুক্তিকে ঘিরে। পুরো বিশ্ব জুড়ে প্রযুক্তির ছোঁয়া সর্বত্রই। যা মানব সভ্যতার সবচেয়ে বড় দিগন্তস্বরুপ। প্রযুক্তিকে ঘিরে সর্বত্রই মানুষের ভাবনা। প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের জীবন হয়ে উঠছে সহজতর।

উন্নত বিশ্বে মানুষ প্রযুক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জিনিস উদ্ভাবন করছে। সেক্ষেত্রে বাংলাদেশ প্রযুক্তির দিক দিয়ে অনেক পিছিয়ে আছে। বাড়ছে বেকারত্বের হার। প্রযুক্তির মাধ্যমে দেশের মানুষকে বেকারত্বের মতো অভিশাপ থেকে পরিত্রান দিতে মোঃ হাবিবুর রহমান নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। ব্যতিক্রমী এ উদ্যোগের বিস্তারিত জানাচ্ছেন মোঃ হাবিবুর রহমান।

নিজেকে প্রযুক্তিধর্মী হিসেবে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করা এ তরুণ উদ্যোক্তা মোঃ হাবিবুর রহমান সত্যিকার অর্থে ক্যারিয়ারের শুরুতে চ্যালেঞ্জ নিয়েছেন। পরিচিত পথে না হেঁটে ভিন্নধর্মী পথকে বেছে নিয়ে বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে কাজ করছেন এ তরুণ উদ্যোক্তা।

দেশের সেরা বিদ্যাপীঠ থেকে বের হওয়া এ তরুণ উদ্যোক্তা এগিয়ে যাচ্ছেন নিজের কাজের মাধ্যমে। অনেক প্রতিকূলতার মাঝেও পথ হারাননি। নিজের যোগ্যতা ও পরিশ্রমের সুফল হিসেবে স্বল্প সময়ে বেশ সাড়া পেয়েছেন। বিকল্প কিছু করেও সফল হওয়ার এক উদাহরণ হতে পারে মোঃ হাবিবুর রহমান

‘প্রযুক্তিই কর্মসংস্থানের ধারণাকে বদলে দিতে পারে’- এমন বিশ্বাস থেকেই প্রযুক্তি বিষয়ক সংশ্লিষ্ট বিষয়ে কাজ করতে পিছপা হননি। ভিন্নধর্মী চ্যালেঞ্জিং এ উদ্যোগ হাতে নেওয়ার আগে নিজেকে পরিপক্ক করতে এ তরুণ উদ্যোক্তা ভর্তি হয়েছিলেন ফাউন্ডার ইন্সটিটিউটে।

সেখানে প্রশিক্ষণকালে একটি উদ্যোগকে সফলতার দিকে এগিয়ে নিতে দক্ষতা ও অভিজ্ঞতার বিষয়ে জ্ঞানার্জনের পাশাপাশি নেটওয়ার্ক তৈরি ও মেন্টরশিপসহ বিভিন্ন কাজ কিভাবে করতে হয় তা শিখেছেন হাতেকলমে। এ তরুণ উদ্যোক্তা দেশকে অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ব।