Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

রেস্টুরেন্ট ব্যবসায় সফল উদ্যোক্তা আর. এম. জাবের হোসেন অয়ন

Link Copied!

রেস্টুরেন্টে ব্যবসায় একজন তরুণ উদ্যোক্তা হিসেবে নিজের ব্যাপক সফলতা অর্জন করেছেন আর. এম. জাবের হোসেন অয়ন। জন্মস্থান কক্সবাজারে হলেও বর্তমানে বসবাস ঢাকাতেই। বর্তমানে ঢাকার সরকারি বাংলা কলেজে অনার্সে অধ্যায়রত। তবে তিনি সবার কাছে একজন উদ্যোক্তা হিসেবেই পরিচিত।

তার ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল উদ্যোক্ত হওয়ার। প্রথমে ঝুঁকি নিয়েই ব্যবসা শুরু করেন তিনি। এএফসি চাইনিজ এন্ড রেস্টুরেন্ট, বার্গার জোন, তেহেরি মাস্তান দিয়ে ব্যবসা শুরু করলেও বর্তমানে তার সফল উদ্যোগ ড্রিম ক্যাফে রেস্টুরেন্টে।

নিজের ব্যবসা নিয়ে প্রশ্ন করলে আর. এম. জাবের হোসেন অয়ন ডেইলি বাংলাদেশকে বলেন, ‘ব্যবসা শুরুর আগে শুধু একটাই চিন্তা ছিল, আমাকে কিছু একটা করতে হবে। পরিবার থেকে সাপোর্ট পেয়েছি। আমার ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল কখনো চাকরি করবো না। মানুষকে চাকরি দেব। নিজে উদ্যোক্তা হবো। এজন্য শুরুর দিকে ছোট ছোট কিছু ব্যবসা করতাম। প্রথমে এএফসি চাইনিজ রেস্টুরেন্ট দিয়ে শুরু করি। এরপর ২০২০ সালে ড্রিম ক্যাফে শুরু করি। মোটামুটি এটাই এখন আমার সফল ব্যবসা বলা যায়।’

আর. এম. জাবের হোসেন অয়ন বলেন, “২০১৪ সালে আমি ঢাকায় আসি। তখন থেকে পরিকল্পনা ছিল ব্যবসা করার। কিন্তু কি করবো তা নিয়ে দ্বিধায় ছিলাম। একপর্যায়ে সিদ্ধান্ত নেই রেস্টুরেন্ট ব্যবসা করবো। পরে এই সিদ্ধান্তই ফাইনাল করি। শুরু করি রেস্টুরেন্ট ব্যবসা।”

তিনি আরো বলেন, প্রথমে পুঁজি হিসেবে সাত লাখ টাকা দিয়ে এএফসি রেস্টুরেন্ট শুরু করি। কয়েক বছর চালানোর পরে এটি বিক্রি করে দিই। এরপর ২০২০ সালে ড্রিম ক্যাফে চালু করি। আরেকটা আছে ক্লাউড কিচেন। এখানে শুধু তেহারি বিক্রি করি। অনলাইনে এটা শুধু চলে।

ভবিষ্যৎ স্বপ্ন সম্পর্কে তিনি অয়ন বলেন, আমার ইচ্ছে প্রতিষ্ঠানটিকে আরও বড় করার। অনেক লোকের কর্মসংস্থান করতে চাই। এছাড়া বর্তমানে আমার ডডল মার্ট ডটকম নামে আরেকটি নতুন সফল প্রজেক্টের কাজ চলছে। এটা মূলত ই-কমার্স ব্যবসা।