Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

যুগ্ম সচিব পদে পদোন্নতি পেলেন ২১৩ কর্মকর্তা

Link Copied!

অতিরিক্ত সচিব ও উপসচিব পদে পদোন্নতির পর এবার সরকারের যুগ্ম সচিব পদে বড় পদোন্নতি হলো। দেশে-বিদেশে কর্মরত সরকারের ২১৩ জন উপসচিবকে পদোন্নতি দিয়ে যুগ্ম সচিব করা হয়েছে।

আজ শুক্রবার দুটি পৃথক প্রজ্ঞাপনে এই পদোন্নতির কথা জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে ২০৩ জন কর্মকর্তা দেশে বিভিন্ন পদে কর্মরত। ১০ জন বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাস ও হাইকমিশনে কর্মরত।

জনপ্রশাসনের অন্যতম গুরুত্বপূর্ণ পদ হিসেবে বিবেচনা করা হয় যুগ্ম সচিব পদটিকে। নিয়ম অনুযায়ী পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাঁদের যোগদানপত্র ই–মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। এই যোগদানের পর তাঁদের নতুন করে পদায়নের আদেশ জারি করা হবে। অবশ্য পর্যাপ্ত পদ না থাকায় আপাতত প্রায় সবাইকে আগের পদেই থাকতে হবে। গত কয়েক বছর ধরেই হচ্ছে এমনটা।

এর আগে গত ৭ মার্চ তিন শতাধিক কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছিল। এরপর গত সেপ্টেম্বরে জনপ্রশাসনের ৮৯ যুগ্ম সচিবকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়। আর গতকাল বৃহস্পতিবার ছয়জন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে।