Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. পাঠক মতামত
  8. ফিচার
  9. বিজ্ঞান ও গবেষণা
  10. বিনোদন
  11. ব্যবসা ও বানিজ্য
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

এবার ট্রাক চাপায় নিহত নোবিপ্রবি শিক্ষার্থী

Link Copied!

ট্রাকচাপায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী অজয় মজুমদার (২৩) নিহতের ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় সোনাপুর জিরো পয়েন্টে সড়ক অবরোধ করেন তারা। এ সময় তারা ‘অজয় হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে থাকেন। একই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এর আগে দুপুর ১টায় সোনাপুর জিরো পয়েন্টে ট্রাকচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অজয় মজুমদার নিহত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অজয় সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের বাদল চন্দ্র মজুমদারের ছেলে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. দিদার-উল-আলম ও প্রক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুর আশ্বাসে সন্ধ্যা ৭টার দিকে সড়ক অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

উপাচার্য ও প্রক্টর অবরোধকারী শিক্ষার্থীদের জানিয়েছেন, নোয়াখালী সদরের প্রধান সড়কের কোথাও কোনও ধরনের যানবাহন দাঁড়াতে দেওয়া হবে না, অজয়ের পরিবারকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে, ১৫ দিনের মধ্যে মাইজদীর প্রধান সড়কগুলো সংস্কার করা, বুধবার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ এবং শোক প্রস্তাব উত্থাপন করা, জেলা শহর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাস ভাড়া ১২ টাকা নির্ধারণ, বিশ্ববিদ্যালয়ে পাঁচটি নতুন বাস সংযুক্ত করা এবং ২৪ ঘণ্টার মধ্যে ট্রাক চালককে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।