Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. পাঠক মতামত
  8. ফিচার
  9. বিজ্ঞান ও গবেষণা
  10. বিনোদন
  11. ব্যবসা ও বানিজ্য
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের আকবরশাহতে বাল্যবিবাহের দায়ে আটক এক যুবক

Link Copied!

চট্টগ্রামের আকবরশাহ থানার অন্তর্গত নতুন মুনসুরাবাদ এলাকার এক যুবককে বাল্যবিবাহের দায়ে আটক করে আকবরশাহ থানা পুলিশ। আজ রাত ১০.৩০টায় তাকে নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

নাজমুল হাসান শাকিল(২০) নামের ওই যুবকের বাড়ি সীতাকুণ্ড। তারা অত্র এলাকায় পরিবারসহ বিগত ১৭ বছর যাবত বসবাস করে আসছেন। বিগত ৬ মাস যাবত একই বিল্ডিংয়ের দোতালায় বসবাসরত উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব আলম স্যারের মেয়ের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটির নাম মিষ্টি(১৫)।

এলাকার মুরুব্বি তার নিকট বন্ধুবান্ধবরা তাদের অনেক বোঝানোর পরেও তারা বিয়ে করার সিদ্ধান্তে অনড় থাকে। কিন্তু পরবর্তীতে উকিল ডাকা হলে মেয়ের ও ছেলের পরিবারের কেউ রাজি না হওয়ায় এবং মেয়ের বয়স ১৮ বছর না হওয়ায় এই বিয়ে সম্পন্ন হয়নি।

এরই মাঝে এলাকার এক সচেতন ব্যক্তি জরুরি নাম্বর ৯৯৯-এ ফোন করে বিস্তারিত ঘটনা বললে তৎক্ষনাৎ আকবরশাহ্ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় এবং অভিযুক্ত যুবককে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭-এর আওতায় আটক করে নিয়ে যায়।এরই মাঝে এলাকার এক সচেতন ব্যক্তি জরুরি নাম্বর ৯৯৯-এ ফোন করে বিস্তারিত ঘটনা বললে তৎক্ষনাৎ আকবরশাহ্ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় এবং অভিযুক্ত যুবককে আটক করে নিয়ে যায়।

প্রসংগত, অভিযুক্ত যুবক নগরীর চট্টগ্রাম সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর ৫ম সেমিস্টারের ছাত্র এবং মেয়েটি ওই এলাকার উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।