Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. পাঠক মতামত
  7. ফিচার
  8. বিজ্ঞান ও গবেষণা
  9. বিনোদন
  10. ব্যবসা ও বানিজ্য
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সাহিত্য ও সংস্কৃতি
  15. স্থানীয় সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কেন উইলিয়ামসনকে ছাড়া দল ঘোষণা নিউজিল্যান্ডের

Link Copied!

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে সিরিজে দলে নেই কিউইদের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে নেতৃত্ব দিবেন টিম সাউদি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হারের রেশ কাটতে না কাটতেই আরেকটি সিরিজের জন্য মাঠে নেমে পড়তে হবে নিউজিল্যান্ডকে। ভারতের বিপক্ষে সিরিজ খেলতে বর্তমানে সেখানেই অবস্থান করছে কিউইরা। তবে এই সিরিজে দলের অধিনায়ককে পাচ্ছে না নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি বাদেও এই সফরে দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। মূলত টেস্টের জন্য প্রস্তুত হতেই টি-টোয়েন্টি থেকে কেন উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের লড়াই শুরু হবে আগামীকাল। সিরিজের প্রথম ম্যাচটি হবে জয়পুরে। দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর রাঁচিতে এবং শেষ ম্যাচটি হবে কলকাতায়। ২৫ নভেম্বর কানপুরে হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। আগে ব্যাট করে অজিদের ১৭৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় নিউজিল্যান্ড। তবে ওয়ার্নার ও মিচেল মার্শের ব্যাটে সাত বল বাকি থাকতেই টি-টোয়েন্টি প্রথম শিরোপা নিজেদের ঘরে তুলে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ডের ঘোষিত দল–

টিম সাউদি (অধিনায়ক), মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট, মার্ক চাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, ইশ সোধি, টড অ্যাসেল, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট