Daily Bangladesh
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইতিহাস ও ঐতিহ্য
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তথ্যপ্রযুক্তি
  7. পাঠক মতামত
  8. ফিচার
  9. বিজ্ঞান ও গবেষণা
  10. বিনোদন
  11. ব্যবসা ও বানিজ্য
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি মেসি রোনালদো

Link Copied!

ইউরোপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতামূলক টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগ। সোমবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৫টায় সুইজারল্যান্ডের নিয়ন শহরে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের শেষ ষোলো পর্বের ড্র।

যেখানে মেসি-নেইমারের পিএসজির মুখোমুখি হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে অবশ্য মুখোমুখি হয়েছিলেন বিশ্বের সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো। তবে সেটি ছিল গ্রুপপর্বে। যেখানে মেসি খেলেছিলেন বার্সেলোনার হয়ে।

ভাঙাচুরা একটি দল নিয়ে গতবার টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও এবার ঠিকই তারকায় ভরা পিএসজিকে নিয়ে নকআউটে রোনালদোর মুখোমুখি হবেন তিনি। অপরদিকে রোনালদোও ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে মুখোমুখি হয়েছিলেন মেসির।

তবে এবার আরও শক্তিশালী ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সাতবারের ব্যালন ডি’অর জয়ীর মুখোমুখি হবেন তিনি। ২০১২ সালের পর নকআউট পর্বে এই প্রথম দেখা হচ্ছে দুই জনের। বিশ্বের সেরা দুই ফুটবলার মুখোমুখি হবেন বিশ্বের সেরা টুর্নামেন্টের নকআউট পর্বে।

লা লিগায় উড়তে থাকা রিয়াল মাদ্রিদ এবার পেয়েছে অপেক্ষাকৃত সহজ দল। পর্তুগিজ ক্লাব বেনফিকার মুখোমুখি হয়েছে লস ব্লাঙ্কোসরা। ইংলিশ জায়ান্ট ম্যনচেস্টার সিটি মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের। ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে দিয়োগো সিমিওনের আতলেতিকো মাদ্রিদকে।

পুরোনো ক্লাব সালজবুর্গের বিপক্ষে খেলতে হবে লিভারপুলের মানেকে। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের প্রতিপক্ষ এ মৌসুমে কোনো পয়েন্ট না হারিয়ে শেষ ষোলোতে উঠা ডাচ ক্লাব আয়াক্স। জুভেন্টাসের মুখোমুখি পর্তুগিজ ক্লাব স্পোর্তিং লিসবন। বর্তমান চ্যাম্পিয়ন চেলসি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে লিগ ওয়ানের ক্লাব লিলকে।

একনজরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো:

  • রিয়াল মাদ্রিদ-বেনফিকা
  • ম্যানচেস্টার সিটি-ভিয়ারিয়াল
  • বায়ার্ন মিউনিখ-আতলেতিকো মাদ্রিদ
  • লিভারপুল-রেড বুল সালজবুর্গ
  • আয়াক্স-ইন্টার মিলান
  • জুভেন্টাস-স্পোর্তিং লিসবন
  • লিল-চেলসি
  • ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজি

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় লেগ হবে ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ।